Pm kisan:পি এম কিষান যোজনার ১৭তম কিস্তির টাকা কবে পাবেন? কারা এবার পাবেন না টাকা ?


Pm kisan:পি এম কিষান যোজনার ১৭তম কিস্তির টাকা কবে পাবেন? কারা এবার পাবেন না টাকা ?






 সাধারণ মানুষের জন্য কেন্দ্র ও রাজ্য সরকার বিভিন্ন প্রকল্প নিয়ে আসে।যাতে করে সাধারণ মানুষ উপকৃত হতে পারেন।  রাজ্য ও কেন্দ্রীয় সরকার একের পর এক প্রকল্প নিয়ে আসে কৃষক দের জন্য । সেখানে কৃষকরা আর্থিক সহায়তা পায়ে থাকেন।

শীঘ্রই আসতে চলেছে কিষান সম্মান নিধি যোজনার টাকা ৷ পি এম কিষান সম্মান নিধি যোজনার টাকা তিনটি কিস্তিতে কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি ট্রান্সফার করা হয় ৷তবে জেনে নেওয়া যাক এই টাকা কোন কোন মাসে দেওয়া হয়। এপ্রিল-জুলাই, অগাস্ট-নভেম্বর ও ডিসেম্বর-মার্চে মাসের মধ্যে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো হয় ।



বছরে তিনটি কিস্তিতে ২০০০ টাকা করে কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি ট্রান্সফার করা হয় ৷

দেশের কোটি কোটি কৃষকরা প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার সুবিধা পেয়ে থাকেন ৷ কৃষকদের আর্থিক সাহায্য করার উদ্দেশ্যে মোদি সরকার কয়েক বছর আগে এই পি এম কিষান সম্মান নিধি যোজনা শুরু করেছিল ৷ যা থেকে কৃষকরা উপকৃত হচ্ছেন।


পি এম কিষান সম্মান নিধি যোজনায় কৃষকদের বছরে ৬০০০ টাকার আর্থিক সাহায্য প্রদান করা হয় ৷ বছরে তিনটি কিস্তিতে ২০০০ টাকা কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি ট্রান্সফার করা হয় ৷



 সম্প্রতি ২৮ ফেব্রুয়ারি পি এম কিষান সম্মান নিধি যোজনার ১৬তম কিস্তির টাকা ট্রান্সফার করা হয়েছিল ৷ এবার ১৭ তম কিস্তির টাকার অপেক্ষা। অপেক্ষায় রয়েছে দেশের কোটি কোটি কৃষকরা ৷ বিভিন্ন সংবাদ মাধ্যমে , খবর অনুযায়ী লোকসভা নির্বাচনের পর জুন বা জুলাই মাসে আগামী কিস্তির টাকা জারি করা হতে পারে ৷

 তবে পি এম কিষান সম্মান নিধি যোজনায়  সমস্ত কিছু টিক আছে কি না সেটা এক বার দেখে নিতে পারেন। পি এম কিষান সম্মান নিধি যোজনার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে। যদি kyc না করা থাকে তাহলে সেটি করে নিতে পারেন।কারন kyc কারনে অনেক কৃষক এই প্রকল্পের সুবিধা পাচ্ছে না।



যে কৃষকরা এখনও পর্যন্ত ই-কেওয়াইসি করেননি তাঁরা ১৭তম কিস্তির টাকা নাও পেতে পারেন ৷ ফলে দেরি না করে এখুনি ই-কেওয়াইসি করিয়ে নিন ৷ না হলে আটকে যেতে পারে আগামী কিস্তির টাকা ৷


এছাড়া কোনও রকমের ভুল তথ্য দেওয়া থাকলে আগামী কিস্তির টাকা আটকে যেতে পারে ৷সেই গুলো একবার পি এম কিষান সম্মান নিধি যোজনার অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে দেখে নিতে পারেন।















ডিসক্লেমার:- এই প্রতিবেদনটি আপনাদের তথ্যর জন্য। এই প্রকল্পের টাকা কবে পাবেন সেটির জন্য পি এম কিষান সম্মান নিধি যোজনার অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.