ফেসবুক মনিটাইজেশন কি ভাবে পাবেন?






 সমাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক এখন শুধু মাত্র যোগাযোগের মাধ্যম নয়। তবে ফেসবুক থেকে ইনকাম করা যায় অনেক উপায় । কেউ বিভিন্ন ধরনের ভিডিও  তৈরি করছেন, কেউ আবার পেজ খুলে  কিছু জিনিষ পত্রের ব্যবসা করছেন। ফেসবুক থেকে মাসে ইনকাম করা যায় লাখ লাখ টাকা। তবে এজন্য আপনার ফেসবুকের পেজ মনিটাইজ হতে হবে।


সহজ কথায় মনিটাইজ হচ্ছে, আপনার পেজ ফেসবুক দেখাশোনা করবে।


সেই সঙ্গে আপনাকে ফেসবুকের শর্ত মেনে পেজ বা প্রফাইল চালাতে হবে। পেজের পোস্ট থেকে শুরু করে কন্টেন্ট আপলোড সব কিছুই আপনাকে ফেসবুকের শর্ত মেনে করতে হবে। 

ফেসবুকের পেজ বা প্রফাইল মনিটাইজেশন করে ইউটিউবের চেয়ে বেশি টাকা উপার্জন করা যায়। ফেসবুকে কোনো ভিডিও দেখতে গেলে অনেক সময় ভিডিওর মাঝে বিজ্ঞাপন আসে নিশ্চয়ই। এ বিজ্ঞাপনগুলো সাধারণত বিজ্ঞাপনদাতারা ও ব্যবসায়ীরা দিতে পারে ফেসবুক ভিডিও মনিটাইজেশন এর মাধ্যমে


ফেসবুক মনিটাইজেশন কি ভাবে পাবেন?


১) ফেসবুকের দেওয়া শর্তানুযায়ী  প্রফাইল বা পেজে ৫ হাজার ফলোয়ার সংগ্রহ করতে হবে। যখন আপনার পেজে ৫ হাজার ফলোয়ার হয়ে যাবে তারপর ।

 ৬০ হাজার মিনিট ওয়াচটাইম কমপিলিট করতে হবে।


 আপনার কনটেন্ট অবশ্যই ফেসবুকের এলিজিবিলিটি মানদণ্ড বা স্টান্ডার্ড অনুযায়ী হতে হবে।


শেষ এলিজিবিলিটি চেক হল আপনার পেজ বা প্রফাইলে অবশ্যই সেইসব দেশের তালিকায় থাকতে হবে যেসব দেশের ফেসবুকে বিজ্ঞাপন বিরতি দেখানো যাবে।


কি ভাবে মনিটাইজের জন্য আবেদন করবেন?

১) প্রথমে আপনার পেজে বা প্রফাইলের হোমে  ক্লিক করতে হবে। সেখানে মনিটাইজ একটি অপশন পাবেন সেখানে ক্লিক করবেন।

 ২) মনিটাইজ অপশনে গেলে আপনার যতগুলো পেজ আছে সেগুলোর তালিকা পাবেন। এখন আপনি যেই পেজের কন্টেন্ট মনিটাইজ করতে চান সেই পেজটির উপর ক্লিক করুন।


আপনার সেই পেজটি মনিটাইজ করার যোগ্য কি না তা এখানে খানে দেখতে পাবেন । যদি  পেজটি বা প্রফাইল মনিটাইজ করার যোগ্য হয় তাহলে পাশের সবুজ বৃত্তটি বড় করে দেখাবে এবং লেখা থাকবে Congratulations! Your Page is ready to earn money.


৩) যদি আপনার পেজে সামন্য কিছু সমস্যা থাকে তাহলে পাশে থাকা হলুদ বৃত্তটি বড় করে দেখাবে। সেই সঙ্গে যদি আপনার পেজটি কোনোভাবেই মনিটাইজের জন্য প্রস্তুত না থাকে তবে পাশে থাকা লাল চিহ্নটি বড় করে দেখাবে।


৪) এরপর আপনাকে আরও কিছু স্টেপ পার করতে হবে।সেখানে আপনার ব্যক্তিগত বিভিন্ন তথ্য দিতে হবে। নাম, ঠিকানা, ই-মেইলের ঠিকানাসহ আরও কিছু তথ্য। পুরো প্রক্রিয়া শেষ হলে আপনার পেজ মনিটাইজ হবে ফেসবুকের দ্বারা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.