রেলস্টেশনে জলের দরে চাল -আটা বিকাবে কি ভাবে পাবেন দেখে নিন?

 







আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের জোগান দিতে সব সময় সরকার এগিয়ে আসে। বাজারে কোন জিনিসটা বেশি দামে বিক্রি হলে । সেটা যদি সরকার কোন সংস্থার দিয়ে বিক্রি করে তার দাম কিছুটা হলেও কম থাকে।যেমন রেশন দোকান।এই ভাবে নতুন উদ্যেগ নিয়েছে সরকার। যে খানে চাল-আটা দাম কিছুটা কমে পাওয়া যাবে।

খাদ্যশস্য, ডাল, মোটা দানার শস্য এবং মিলেটের ন্যূনতম সহায়ক মূল্য বেঁধে দিয়েছে ভারত সরকার। এর সুবিধা কৃষকদের কাছে পৌঁছে দিতে দেশ জুড়ে চালু করা হয়েছে ক্রয় কর্মসূচি।এ থেকে অনেক মানুষ উপকৃত হবেন।




'ভারত' ব্র্যান্ডের গমের আটা এবং ভারত চাল এবার বাজার মূল্যের থেকে কম দামে বিক্রি করছে কেন্দ্র সরকার।যা সাধারণ মানুষ উপকৃত হতে পারেন।


মোবাইল ভ্যানের মাধ্যমে প্রতিটি রেলস্টেশনে গমের আটা প্রতি কেজি ২৭.৫০ টাকা দরে বিকোবে।



সমবায় সমিতি NAFED, NCCF এবং কেন্দ্রীয় ভান্ডারের মাধ্যমে সারা দেশে ৮০০টি মোবাইল ভ্যান এবং ২০০০টিরও বেশি দোকানের মাধ্যমে এই 'ভারত আটা' বিক্রি করা হবে বলে জানা গেছে বিভিন্ন সংবাদ মাধ্যমে।


আরো পড়ুন:- মোবাইল গরম হলে কি ভাবে ঠান্ডা করবেন?

https://www.teker.in/2024/03/blog-post_65.html

তবে বর্তমানে বাজারে আটার দাম ৩০ থেকে ৩২ টাকা প্রতি কেজিতে বিক্রি হয়। ব্র্যান্ডেড আটার দাম ৪০ থেকে ৪২ টাকা প্রতি কেজি। এখানে কম দামে বিক্রি করতে চলেছে সরকার।




বর্তমান বাজারদর থেকে অনেকটাই কমে চাল ও আটা বিক্রি করবে কেন্দ্র। ভর্তুকিযুক্ত এই পণ্যে পাওয়া যাবে দেশের একাধিক স্থানে। চাল ও আটার পাশাপাশি ডাল ও পেঁয়াজও কম দামে বিক্রি করছে কেন্দ্র।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.