মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2024 কবে দিবে?

 





২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ২ ফেব্রুয়ারি থেকে। মাধ্যমিক পরীক্ষা চলেছে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। পরীক্ষার শেষ হওয়া বেশ কিছু দিন কেটে গেছে। এবার পরীক্ষার ফল প্রকাশ করার পালা। 

কবে মাধ্যমিক পরীক্ষারর রেজাল্ট হবে? কি ভাবে রেজাল্ট দেখা যাবে?



দেশজুড়ে লোকসভা নির্বাচনের বেজে উঠেছে দামামা। রাজ্যে ৭  দফায় লোকসভা হবে । তারই মধ্যে লক্ষ লক্ষ 

ছাত্র ছাত্রীদের অপেক্ষায় রয়েছেন কবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের হবে। প্রতি বছরের মতো এবছরও আগে মাধ্যমিক পরীক্ষারর রেজাল্ট প্রকাশিত হবে। তার পরে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ হবে। কবে প্রকাশিত হবে মাধ্যমিকের রেজাল্ট?


বিভিন্ন সংবাদ মাধ্যমে জানা য়ায। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, ভোট চলাকালীনই এপ্রিল মাসের শেষের দিকে প্রকাশিত হতে পারে এই বছরের মাধ্যমিকের ফল। বিভিন্ন সূত্র দাবি করেছে ২০২৪ সালের




মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হতে পারে ২০ এপ্রিল। বা এপ্রিল মাসের শেষদিকে। পর্ষদ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, 

মাধ্যমিক পরীক্ষারর রেজাল্ট দেখা যাবে ।

wbresults.nic.in 

www.wbbse.wb.gov.in

 এইসব অফিশিয়াল  ওয়েবসাইটগুলি থেকে মাধ্যমিক পরীক্ষার্থীরা ডাউনলোড করতে পারবেন রেজাল্ট।



 এ বছরের ৮.৭৬ লক্ষ পরীক্ষার্থী। ফলাফল প্রকাশের দিন ঘোষণার পরই ধাপে ধাপে সেই প্রক্রিয়া জানানো হবে। লোকসভা নির্বাচনের জন্য এবছর বেশ কিছুটা এগিয়ে আনা হয় মাধ্যমিক পরীক্ষা। 


কীভাবে রেজাল্ট দেখবেন পরীক্ষার্থীরা?


ওয়েবসাইটে লগ-ইন ক্রেডেনসিয়ালে রোল নম্বর, ডেট অব বার্থ দিয়ে পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে। মার্কশিটের পিডিএফ নামাতে পারবে তারা




 তবে নির্বাচন চলাকালীনই প্রকাশিত হতে পারে মাধ্যমিকের ফলাফল। চলতি মাসের শেষের দিকেই মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করা হতে পারে ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.