ক্রেডিট কার্ড দিয়ে Phonpe, Paytm,Payzapp,BHIM, UPI লিঙ্ক!ক্রেডিট কার্ড দিয়ে ফোনপে লিঙ্ক

 



মাসের শেষে টাকার টানাটানি? চিন্তা নেই। ধার করে টাকা মেটানোর সুযোগ এনে দিল ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস বা UPI।


UPI  ক্রেডিট কার্ড কী ভাবে কাজ করে

উপিআই ক্রেডিট ঠিক তেমনি কাজ যেমন কোন মানুষের কাছে টাকা ধার নিয় ,তা আবার সময় মতো তাকে টাকা শোধ করেদি। অর্থাৎ তিনি কত টাকা ধার চান, সেটা আগেই ঠিক করে রাখতে হবে। ধার শোধ করার জন্য এক মাস সময় পাবেন গ্রাহক। এর ফলে গ্রাহক আর্থিক পরিকল্পনা করতে পারবেন। ব্যয় অনুযায়ী বড় কিছু কেনার সুযোগ পাবেন। শুধু তাই নয়, ইউপিআই-তে ক্রেডিট ব্যবহার করলে একাধিক ক্রেডিট কার্ড রাখার ঝামেলাও থাকবে না। ব্যাঙ্ক বা এটিএম থেকে নগদ তোলার প্রয়োজনও ফুরোবে”।



ইউপিআই-এর সঙ্গে ক্রেডিট কার্ড লিঙ্ক করলে কি সুবিধা পাবেন

ইউপিআই-এর সঙ্গে ক্রেডিট কার্ড লিঙ্ক করলে শুধু লেনদেন সহজ হবে তাই নয়, প্রতিটা লেনদেনের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে। রিয়েল টাইম লেনদেনের বিজ্ঞপ্তিও চলে আসবে সঙ্গে সঙ্গে। এতে জালিয়াতির হাত থেকে রক্ষা পাবেন গ্রাহকরা। আর্থিক ব্যবস্থা পরিচালনাও সহজ হয়ে যাবে।


ফোনপে আধার কার্ড দিয়ে কি ভাবে খুলবেন?

https://www.teker.in/2024/03/upi-id.html


কোন কোন ব্যাঙ্ক লিঙ্ক করতে পারবেন।

আপাতত, Axis Bank, HDFC ব্যাঙ্ক, ICICI ব্যাঙ্ক, PNB, এবং SBI ক্রেডিটে UPI অফার করে। 



রেশন কার্ড শোংশোধ কি ভাবে করবেন -

https://www.teker.in/2024/03/blog-post_90.html



কোন কোন এপে এই সুবিধা পাবেন।

সুবিধাটি BHIM, Google Pay, Paytm এবং Payzapp-এই সব app উপলব্ধ।




কি ভাবে ক্রেডিট কার্ড ইউপিআই লিঙ্ক করবো:

প্রথমে BHIM, Google Pay, Paytm এবং Payzappযে কোন একটি app বেছে নিতে হবে।app খুলতে হবে তার পর Link to credit card upi এই আপসেনটি খুঁজে বের করতে হবে। কারণ বিভিন্ন app বিভিন্ন জায়গায় আছে। খুঁজার পর এবার ক্রেডিট কার্ড লিঙ্ক করতে হবে ইউপিআই অ্যাকাউন্টের সঙ্গে। এর জন্য কার্ড নম্বর, মেয়াদ শেষ হওয়ার তারিখ এবং সিভিভি (কার্ড যাচাইকরণ মান) সহ ক্রেডিট কার্ডের তথ্য লিখতে হবে। এরপর কিছু ক্ষেত্রে ক্রেডিট কার্ডের এককালীন প্রমাণীকরণের প্রয়োজন হতে পারে, সম্ভবত নিবন্ধিত মোবাইল নম্বর বা ই-মেলে ওটিপি পাঠানো হবে।




ক্রেডিট কার্ড লিঙ্ক হয়ে গেলে প্রতিটা পেমেন্টের জন্য ইউপিআই পিন লিখতে হবে। প্রথমবার ইউপিআই অ্যাকাউন্ট খোলার সময় গ্রাহক যে পিন দিয়েছিলেন সেই পিন এখানে লিখতে হবে।ইউপিআই পিন দিলেই নির্বিঘ্নে লেনদেন করা যাবে।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.