Job update:১০২৫৫টি পদে পুলিশে কনস্টেবল নিয়োগ শুরু ?কবে পর্যন্ত আবেদনের সুযোগ

               

১০২৫৫পদে পুলিশে কনস্টেবল নিয়োগ শুরু ?কবে পর্যন্ত আবেদনের সুযোগ।


এবার শুরু হচ্ছে রাজ্য পুলিশ নিয়োগ। তবে পূরুষ ও মহিলা কতটি শূন্যপদ আছে?
কলকাতা পুলিশে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি আগেই জারি করেছিল পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ। এবার রাজ্য পুলিশের কনস্টেবল (West Bengal Police Constable 2024) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হল। একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগামী ৭ মার্চ থেকে প্রাথীরা আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া চলবে এক মাস ধরে।

শেষ হবে ৫ এপ্রিল। রাজ্য পুলিশের (West Bengal Police Recruitment 2024) অফিসিয়াল ওয়েবসাইটের রিক্রুটমেন্ট অপশনে গেলেই দেখা যাবে নোটিসটি। সর্ব মোট শূন্যপদের সংখ্যা ১০,২৫৫টি। 


কবে থেকে আবেদন শুরু হবে।
আবেদন শুরু ৭ মার্চ, ২০২৪
আবেদন শেষ ৫ এপ্রিল, ২০২৪


শূন্যপদ কতটি?
 এই নিয়োগে মোট ১০২৫৫। এর মধ্যে পুরুষ কনস্টেবলদের মোট পদের সংখ্যা ৭২২৮ ও মহিলা কনস্টেবলদের জন্য মোট পদের সংখ্যা ৩০২৭।

আবেদনের জন্য বয়স কত ?

এই পদের জন্য আবেদনের সয়স অন্তত ১৮ বছর হতে হবে। ২০২৪ সালের ১ জানুয়ারির নিরিখে ৩০ বছরের বেশি বয়স এমন কেউ আবেদন করতে পারবেন না। বয়সের উর্দ্ধসীমার ক্ষেত্রে ছাড় পাওয়া যাবে। তবে সেই ছাড় শ্রেণি অর্থাত্‍ ক্যাটেগরি অনুযায়ী ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
রাজ্যের মধ্য়শিক্ষা পর্ষদের অধীনে কোনও স্কুল থেকে মাধ্যমিক পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। এর বাইরে মাধ্যমিক সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

এই পদের আবেদন জন্য 
 পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের অফিসিয়াল সাইটে যেতে হবে। সেখান থেকে আবেদন করতে পারবেন। এবং সমস্ত বিজ্ঞপ্তি ভালো ভাবে পরে নিবেন। তার পর আবেদন শুরু করবে।




ডিসক্লেইমার: পরামর্শস্বরূপ পরীক্ষার্থী/চাকরিপ্রার্থীদের উপকারহেতু এই তথ্যাদি দেওয়া। তাঁদের কাছে একান্ত অনুরোধ আবেদনের আগে অবশ্যই সংশ্লিষ্ট ওয়েবসাইট/নথি/বিজ্ঞপ্তি খুঁটিয়ে দেখে নিন। শুভেচ্ছা।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.