ইউটিউবে ভিডিও পপুলার করতে নতুন অপসেন যুক্ত করলো!Altered Content' কি?










 ইউটিউবে ভিডিও আপলোড করে অনেকে টাকা ইনকাম করে । অবার অনেকে টাকা ইনকাম করার জন্য ভিডিও আপলোড করে। তবে ইউটিউবে ভিডিও আপলোড করার সময়  এই কাজটি করতে হবে আপনাকে।


সম্প্রতি ইউটিউবে ভিডিও আপলোডের ক্ষেত্রে একটি নতুন  অপশন যুক্ত করা হয়েছে । যার নাম 'Altered Content'।



ইউটিউবে ভিডিও আপলোড করার সময় এই অপশন থেকে আপনাকে 'Yes' অথবা 'No' সিলেক্ট করতে হবে। কিন্তু কেন yes অথবা no সিলেক্ট করতে হবে। 


Altered Content কি? 


Altered Content' দিয়ে মূলত বোঝানো হয়েছে- অপনি যে  ভিডিওটি আপলোড করছেন সেই ভিডিওটি  আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের (AI) কোনো ব্যবহার আছে কি না?


যেমন- অনেকেই AI প্রেজেন্টার কিংবা AI ক্যারেক্টার দিয়ে কনটেন্ট তৈরি করেন, এআই ব্যবহার করে কোনো বিশেষ জায়গার ভিডিও কিংবা স্টিল ইমেজ তৈরি করেন। আবার অনেকে এআই ভয়েস দিয়েও কনটেন্ট তৈরি করেন। এছাড়া ডিপফেকের মাধ্যমেও অনেকে ভিডিও তৈরি করেন।


মূলত ইউটিউব তার দর্শকদের জানিয়ে দিতে চায় যে, তারা যে ভিডিওটি দেখছেন সেটি বাস্তব নাকি কৃত্রিমভাবে তৈরি করা হয়েছে। এআইর সংমিশ্রণে আংশিক বাস্তবকে পুরোপুরি বাস্তবের মতো তৈরি করা হয়েছে নাকি কাল্পনিক কিছুকে এআই ব্যবহার করে বাস্তবে রূপ দেয়া হয়েছে।






Altered Content কখন 'Yes' অথবা 'No' করবেন?


ইউটিউবে ভিডিও আপলোড করার সময় যদি আপনার ভিডিও এআইর সংশ্লিষ্টতা থাকে তাহলে 'Yes' দিবেন আর তা নাহলে সরাসরি 'No' দিবেন।



তবে কিছু কিছু ক্ষেত্রে এআই ব্যবহার করলেও তা জানানোর প্রয়োজন নাই। ব্লগ পোস্টে ইউটিউব বলেছে, তারা জানে যে অনেক ক্রিয়েটর বিভিন্ন উপায়ে জেনারেটিভ এআই ব্যবহার করেন। স্ক্রিপ্ট, বিষয়বস্তুর ধারণা বা স্বয়ংক্রিয় ক্যাপশন তৈরি করার মতো কাজে জেনারেটিভ এআই ব্যবহার করা হলে তা প্রকাশ করার প্রয়োজন নাই।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.