মোবাইল অতিরিক্ত গরম হচ্ছে কি ভাবে ঠান্ডা করবেন?

 



বর্তমান সময়ে সবার হাতেই মোবাইল। সোশ্যাল মিডিয়ায় ভিডিও দেখা হোক বা গেম খেলা, কিংবা মোবাইলে  কোনো কাজের করা  সব সময়  মোবাইল নিয়ে ব্যস্ত থাকেন অনেক মানুষে । ফলে ফোন গরম হয়ে যাওয়ার সমস্যার সম্মুখীন হন কম-বেশি সবাই।



তবে কি করে ঠান্ডা করা যায় মোবাইল। কোন পদ্ধতিতে সহজেই ঠান্ডা হবে মোবাইল? চলুন দেখে নেওয়া যাক উপায়গুলো এক নজরে।


মোবাইল রোদ থেকে একটু দূরে রাখার চেষ্টা করবেন।

যেকোনো মোবাইল সরাসরি সূর্যের তাপ শুষে নেয়। মোবাইল রোদে সময় ব্যবহারের করলে ফোনে ব্রাইটনেস বাড়িয়ে দেওয়া হয়।। যার ফলে মোবাইলের ব্যাটারি বেশি ব্যয় হয়। ফলে গরম হয়ে যায় ফোন। তাই মোবাইল যতটা সম্ভব রোদে ব্যবহার না করাই ভালো। তাতে সমস্যা খানিকটা হলেও কমবে।


তুলনামূলক কম ব্যবহার

যত বেশি মোবাইল ব্যবহার করা হবে মোবাইল কিন্ত ততই গরম যাওয়ার সম্ভবনা বেশি থাকে। এর পাশাপাশি ভিডিও যদি বেশি সময় ধরে দেখা যায় সেই কারণেও  মোবাইল গরম হয়ে যায়। এর পাশাপাশি একসাথে ব্লু-টুথ ও হটস্পট ব্যবহার করা হয় তাহলেও মোবাইল গরম হয়ে য়ায। তাই সেসব ক্ষেত্রে কিছুক্ষণের জন্য ব্লু-টুথ ও হটস্পট বন্ধ করে ফোন সুইচ অফ করে রাখুন।


 কভার খুলে রাখুন 

মোবাইল রক্ষার জন্য কভার খুব একটা প্রয়োজন জিনিস। তাই প্রায় সবাই মোবাইলে কভার লাগিয়ে রাখে অনেকে। কিন্তু অতিরিক্ত গরম হয়ে যাওয়ার একটা কারণ কিন্তু এই কভার। তাই মোবাইল যদি অতিরিক্ত গরম হয়ে যায় তাহলে কিছুক্ষণের জন্য কভার খুলে রাখলে ভালো হয় ।


লো পাওয়ার মোড অন করলে হিট কম হয়। কারণ, সেক্ষেত্রে বেশ কিছু ফিচার রেস্ট্রিক্টেড থাকে। তাহলে ফোন গরম হলে এই উপায়গুলি প্রয়োগ করে দেখুন।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.