রোজ ভ্যালির কত টাকা ফেরৎ পাবেন? কি ভাবে আবেদন করবেন?

 




আমারা যা ইনকাম করি তা থেকে কিছু বাঁচিয়ে রাখি ভবিষ্যতে জন্য। আমাদের জমানো টাকা এবং সুদ সমেত পুরো টাকা ফেরত দেয় ।আর এই করতে গিয়ে কিছু লোকের টাকা জলে চলে গেছে।

অনেকেই খুইয়েছিলেন শেষ সম্বল। একটু বেশি লাভের আশায় ফাঁদে পা দিয়েছিলেন। কেউ মেয়ের বিয়ের জন্য সঞ্চয় করছিলেন, কেউ আবার সন্তানের পড়াশোনার পুঁজি জমাতে। কিন্তু সবটাই গিয়েছিল। রাজ্য জুড়ে হাহাকার পড়ে যায়। অনেকে আত্মহননের পথও বেছে নেন। এবার কমিশনের তত্ত্বাবধানে রোজভ্যালি চিটফাণ্ডে প্রতারিতদের আমানত ফেরানোর পদক্ষেপ নেওয়া হয়েছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমের খবর।


তবে এই টাকা ২০২৪ সালের প্রথম দিকেই আমানতকারীদের  ফেরানোর প্রাথমিক প্রক্রিয়া শুরু হয়ে যায়। এর জন্য খোলা হয়েছে নতুন ওয়েবসাইট। আমানতকারীদের উপযুক্ত তথ্য প্রমাণ-সহ আবেদন জমা দিতে পারবেন।


আমানতকারীদের টাকা ফেরানোর জন্য একটি নির্দিষ্ট ওয়েবসাইট গঠন করারও নির্দেশ দেওয়া হয়। সূত্রের খবর, সেই ওয়েবসাইট গঠন করার প্রক্রিয়া শুরু হয়। গত বছরের শেষের দিকেই। সেই ওয়েবসাইট এবার চালু হয়ে গিয়েছে। 



        এই সব গুগলে সার্চ করলে বিপদ

https://www.teker.in/2024/03/blog-post_32.html




কোন ওয়েবসাইটটি আবেদন করবেন :-

www.rosevalleyadc.com সেখানেই নাম নথিভুক্ত করতে হবে আমানতকারীদের। এরপর ‘ইনভেস্টার্স’ ও ‘আপলোড সার্টিফিকেট’ এই দুটো বিভাগে গিয়ে আবেদনকারীকে নিজের সম্পূর্ণ তথ্য দিয়ে আবেদন করতে হবে। 


কত টাকা ফেরৎ পাবেন:-

জানা গিয়েছে, রোজভ্যালিতে টাকা রেখেছিলেন প্রায় ৬০ লক্ষ মানুষ। তবে সূত্রের খবর, কোনও আমানতকারীরা যে পুরোটাই টাকা ফেরত পাবেন, এমনটা নাও হতে পারে। তবে কত টাকার আমানতের বিনিময়ে কত টাকা ফেরত পাবেন, তা আগে হিসাব করে দেখবে কমিশন।






একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.