স্বাধীনতা দিবসেই বড় ঘোষণা PM মোদির, নতুন প্রকল্প বিশ্বকর্মা যোজনা! কারা পাবেন টাকা?

 





দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বাধীনতা দিবসে সাধারণ মানুষকে বড় সুখবর দিলেন । নতুন প্রকল্প শুরু করতে চলেছে কেন্দ্রীয় সরকার। আর এই প্রকল্পে টাকা পাবেন দেশের গরিব মানুষরা। প্রধানমন্ত্রী মোদি মঙ্গলবার  বিশ্বকর্মা যোজনার ঘোষণা করলেন । কারা পেতে চলেছেন এই প্রকল্পের সুবিধা ? 



দেশের দিনমজুর, শ্রমজীবী অনগ্রসর মানুষেদের জন্য আজ এই সুখবর দিয়ে প্রধানমন্ত্রী জানান আগামী বিশ্বকর্মা পুজোর দিন শুরু হবে বিশ্বকর্মা যোজনা। এই যোজনার সম্পর্কে বিশদে জানিয়েছেন প্রধানমন্ত্রী নিজেই।


 এই প্রকল্পে  জন্য সরকার  প্রায় ১৪ হাজার কোটি বিনিয়োগ করবে সরকার। যাতে করে ওবিসি শিল্পীদের উন্নতিতে এবং কলোনি,ঝুপড়ি,ভাড়াবাড়িতে থাকেন এমন ব্যক্তিদের জন্য সহজ শর্তে ঋণ পাবেন তারা।

সেপ্টেম্বরে অর্থাত্‍ আগামী মাসেই এই যোজনা শুরু হবে । দরিদ্র শ্রমিক শ্রেণির মানুষজন যাতে সহজ শর্তে ঋণ পান, সেই ব্যবস্থা করবে সরকার। । সব মিলিয়ে ১৩,০০০ কোটি থেকে ১৫,০০০ কোটি টাকা সাহায্য় করবে সরকার। 


কারা পাবেন সুবিধা ?

আগামী দিনে অনগ্রসর শ্রেণির মানুষ, যেমন- ধোপা, নাপিত, স্বর্ণকার ছাড়াও দিনমজুররা পাবেন এই নতুন প্রকল্পের সুবিধা। 


এই প্রকল্প কবে থেকে শুরু হবে?

প্রধানমন্ত্রী বলেছেন, এই প্রকল্পটি বিশ্বকর্মা পুজো অর্থাত্‍ ১৭ সেপ্টেম্বর শুরু হবে।


জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী মোদি এদিন তাঁর ১০ বছরের মেয়াদে কী কী কাজ করেছেন তার খতিয়ান তুলে ধরেন। তিনি আরও জানান, নানা ,প্রকল্প এমন আছে যেগুলো দেশের মানুষের কাছে পৌঁচ্ছছে। এই ভাষণ থেকেই তিনি বিশ্বকর্মা জয়ন্তীতে একটি নতুন স্কিম চালু করার ঘোষণা করেন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.