দুয়ার সরকার ক্যাম্প ফের শুরু হচ্ছে ১ সেপ্টেম্বর থেকে কি কি পরিসেবা পাবেন ?

 

রাজ্যে আবার শুরু হচ্ছে দুয়ারে সরকার । এই ক্যাম্পে আবেদন করতে পারবেন বিভিন্ন প্রকল্পের। রাজ্যের মুখ্যমন্ত্রী সাধারণ মানুষের কথা ভেবে রাজ্যে আবার শুরু হবে দুয়ার সরকার ক্যাম্প। তবে এই দুয়ের সরকার ক্যাম্প কি কি সুবিধা পাবেন এবং কবে থেকে দুয়ারে সরকার ক্যাম্পে আবেদন করতে পারবেন।




এবার দুয়ারে সরকার ক্যাম্পে মোট ৩৫টি পরিসেবা পাবেন। এবার নতুন দুটি প্রল্পের আবেদন করতে পারবেন। ষষ্ঠ পর্যায়ে ৩৩ টি পরিষেবা প্রদান করা হয়েছিল। এবারই প্রথম দুয়ারে সরকারের ক্যাম্প থেকে পরিযায়ী শ্রমিকদের নামও নথিভুক্ত করা যাবে বলে খবর। ১ মাস ব্যাপী চলা এই কর্মসূচীতে ছুটির দিনে কোনও আবেদন গ্রহণ করা হবে না বলে জানানো হয়েছে। একইসঙ্গে কোনও রবিবারেই আবেদন পত্র গ্রহণ করা হবে না বলেও খবর। 






দুয়ারে সরকার ক্যাম্পে কি কি প্রকল্পের আবেদন করতে পারবেন । বিধবা ভাতা, মেধাশ্রী, ভবিষ্যতের ক্রেডিট কার্ডের জন্য আবেদন করা যাবে। পাশাপাশি আবেদন করা যাবে মাইক্রো ইরিগেশন স্কিম, কন্যাশ্রী, যুবশ্রী, লক্ষ্মীর ভাণ্ডারের মতো প্রকল্পে। জয় জোহর, তপসিলি বন্ধু, কৃষকবন্ধু, মেধাশ্রী, শিক্ষাশ্রী ও ঐক্যশ্রীর  কিষাণ ক্রেডিট কার্ড ও মত্‍স্যজীবী ক্রেডিট কার্ড, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, ভবিষ্যত্‍ কার্ডের প্রতিবন্ধী শংসাপত্র, বিভিন্ন জাতিগত শংসাপত্র। জমি সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধানের জন্য আবেদন করা যাবে। আবেদন করা যাবে পাট্টার জন্যও।






এবার দুয়ারে সরকার ক্যাম্পে যদি কোন সমস্য হলে হোয়াটসঅ্যাপ নম্বর ১৮০০৩৪৫১৮৭ (1800345187) নম্বরে ফোন করে যে কোনও সমস্যা বা অভিযোগের কথা জানানো যেত। 






সপ্তম পর্যায়ের এই দুয়ারে সরকার ক্যাম্পে ১ সেপ্টেম্বর থেকে ১৬ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন সাধারণ মানুষ। ১৮ থেকে ৩০ তারিখ পর্যন্ত সময়সীমা রাখা হচ্ছে পরিষেবা প্রদানের জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.