PM kisan: যোজনার ১৬ তম কিস্তির টাকা কবে পাবেন? জানিয়ে দিলো।

 PM kisan: যোজনার ১৬ তম কিস্তির টাকা কবে পাবেন? জানিয়ে দিলো।


কৃষকদের জন্য বড ঘোষণা ৷ শীঘ্রই আসতে চলেছে  কিষান সম্মান নিধি যোজনার টাকা ৷ পি এম কিষান সম্মান নিধি যোজনার টাকা তিনটি কিস্তিতে কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি ট্রান্সফার করা হয় ৷ এপ্রিল-জুলাই, অগাস্ট-নভেম্বর ও ডিসেম্বর-মার্চে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানো হয় ।
প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে যোজনার ১৬ তম কিস্তির টাকা ২৮ ফেব্রুয়ারি ২০২৪-এ এই যোজনার টাকা দিতে পারে ৷


পি এম কিষান যোজনার status চেক করে দেখে নিতে পারেন। আপনার এই প্রকল্পের সমস্ত কিছু টিক আছে কি না।

কারা প্রধানমন্ত্রী কিষাণ নিধির জন্য যোগ্য?

এই প্রকল্পটি শুধুমাত্র সেই সমস্ত কৃষকদের জন্য উপলব্ধ যাদের প্রকৃতপক্ষে চাষযোগ্য জমি রয়েছে। করদাতারা এই স্কিমের যোগ্য বলে বিবেচিত হবে না। এর আগে, ১৫ নভেম্বর, ২০২৩-এ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৮ কোটিরও বেশি কৃষককে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি  প্রকল্পের অধীনে ১৫ তম কিস্তি দিয়েছিলো।




প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা হল একটি সরকারি উদ্যোগ, যা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুরু করেছেন। এই প্রকল্পের প্রাথমিক লক্ষ্য হল, দরিদ্র কৃষকদের নির্দিষ্ট আয়ের উৎস স্থির করা এবং সুরক্ষা দেওয়া। এই প্রকল্পের মাধ্যমে কৃষকরা বছরে ২,০০০ টাকার তিনটি কিস্তি পান। অর্থাৎ বার্ষিক ৬,০০০ টাকা সহায়তা পান। এই টাকা সরাসরি কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হয়।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.