আবাস যোজনার ঘর তৈরি করবে রাজ্য ! এই নিয়ে কি জানালেন?

 আবাস যোজনার ঘর তৈরি করবে রাজ্য ! এই নিয়ে কি জানালেন?



১০০ দিনের বকেয়া মেটায়নি কেন্দ্র সরকার। অনেক দিন ধরে টাকা না পাওয়ায় কারনে সেই টাকা মেটাচ্ছে রাজ্য সরকার। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বঙ্গ সফরের আগেই কেন্দ্রকে আবাস যোজনার প্রাপ্য মেটানোর ডেডলাইন বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ঘোষণা, ১ এপ্রিলের মধ্যে কেন্দ্রীয় সরকার আবাস যোজনার টাকা না দিলে ১১ লক্ষ বাড়ি তৈরি করে দিবে এমনটা জানিয়েছেন।


 কেন্দ্রের ‘প্রতিহিংসার রাজনীতি’র শিকার হচ্ছে ১০০ দিনের কাজ প্রকল্পের জবকার্ড হোল্ডারদের। জব কার্ডে হোল্ডাদের পাশে দাঁড়াতে এগিয়ে আসে রাজ্য সরকার। বাজেটে জানিয়ে দেওয়া হয়, মনরেগা প্রকল্পের বকেয়া টাকা মেটাবে রাজ্য। আবার জব কার্ড হোল্ডারদের জন্য বছরে ৫০ দিনের কাজ নিশ্চিত করতে নতুন প্রকল্প আনে তারা। 




এদিন টাকা মেটানোর জন্য কেন্দ্রকে সময়সীমা বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন যদি “১ এপ্রিলের মধ্যে কেন্দ্র আবাস যোজনার টাকা না দিলে ১১ লক্ষ বাড়ি তৈরি করে দেবে রাজ্যই।” তবে সংখ্যা ১১ লক্ষে সীমাবদ্ধ থাকবে না বলেই জানিয়েছেন । ১১ লক্ষ মানুষের নাম তালিকাবদ্ধ রয়েছে আগেই। এর পরও ‘সরাসরি মুখ্যমন্ত্রী’তে ফোন করে অনেকে অভিযোগ জানিয়েছেন। তাদেরও নাম তোলা হবে লিষ্টে।সব মিলিয়ে প্রায় ১৬ থেকে ১৭ লক্ষ বাড়ি তৈরি করে দিবে রাজ্য।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.