আজ থেকে ১০০ দিনের কাজের টাকা দেওয়া শুরু , কারা পাবেন, কি নিয়ম বিস্তারিত জেনে নিন।

 আজ থেকে ১০০ দিনের কাজের টাকা দেওয়া শুরু , কারা পাবেন, কি নিয়ম বিস্তারিত জেনে নিন।




আজ থেকে ১০০ দিনের কাজের টাকা দেওয়া শুরু

করলো।এবার রাজ্যের তরফেই পশ্চিমবঙ্গের শ্রমিকদের ১০০ দিনের কাজের যে বকেয়া টাকা মেটানো হবে বলে জানা গেছে। সেই কাজ শুরু করলো সরকার। বিভিন্ন সংবাদ মাধ্যমে জানা গেছে আজ ২৬ শে ফেব্রুয়ারি থেকে আগামী ১ মার্চ , এই পাঁচ দিনের মধ্যে এই বকেয়া মেটানোর প্রক্রিয়া চলবে গ্রামে গ্রামে।



এতে বাংলার কয়েক লক্ষ  সাধারণ মানুষ উপকৃত হবেন। প্রথমে জানানো হয়েছিল, ২১ ফেব্রুয়ারি থেকেই কেন্দ্রের  বকেয়া টাকা রাজ্যের তরফে মেটানোর কাজ শুরু হবে। পরবর্তীকালে জানান যে শ্রমিকের সংখ্যা আগের চেয়ে বেড়ে যাওয়ায় অর্থ প্রদানের জন্য রাজ্যের আরও কিছু টাকা প্রয়োজন। তাই সেই তারিখ পিছিয়ে করা হয় ১ মার্চ। বিভিন্ন সংবাদ মাধ্যমের খবর, সেই অর্থ প্রদানের কাজই শুরু হয়ে গেল আজ, ২৬ ফেব্রুয়ারি থেকে। এটি চলবে আগামী ১ মার্চ পর্যন্ত।





এদিকে, শ্রমিকদের ১০০ দিনের কাজের টাকা দেওয়া নিয়ে যথেষ্ট সতর্কতা অবলম্বন করছে। বিভিন্ন জেলার জেলাশাসকদের কাছে নির্দেশ গিয়েছে, শ্রমিকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য নির্ভুল হলে তবেই দেওয়া হবে টাকা। একাধিক শ্রমিকদের তথ্যের নানান রকম সমস্যা রয়েছে। সেগুলি ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে। প্রয়োজনে আবার ভেরিফিকেশন করুন। আজ থেকেই টাকা ছাড়ার প্রক্রিয়া শুরু করতে হবে। চালু করতে হবে কন্ট্রোল রুমও।



১০০ দিনের টাকা প্রদানের জন্য SOP তৈরি করেছে রাজ্য। তবে যার টাকা পাবেন  সেই সব উপভোক্তাদের নামের তালিকা টাঙানো হবে স্থানীয় পঞ্চায়েত অফিসে।  তালিকায় যে উপভোক্তাদের নাম থাকবে তাঁরাই পাবেন টাকা। নিয়ে প্রচারও চালানো হবে জেলায় জেলায়। সাত দফা প্রচার কর্মসূচি রাখা হয়েছে। তালিকায় যে উপভোক্তাদের নাম থাকবে তাঁরাই পাবেন টাকা।





একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.