সাবধান ! গুগলে কি কি সার্চ করলে বিপদে পড়তে পারেন ?


আমরা আমাদের হাতে থাকা মোবাইল দিয়ে গুগলে সার্চ করে আমার অনেক কিছু জানতে পারি। কিছু জানার ইচ্ছা হলে কিংবা অজানা কিছু তথ্য জানার জন্য গুগলে সার্চ করে থাকি । তবে গুগলে সার্চ করে বিপদে পড়তে পারেন। তবে কি কি বিষয়ে গুগলে সার্চ করলে বিপদে পড়তে পারি জেনে নেওয়া যাক।






গুগলে সার্চ করার ব্যাপারে সতর্ক হোন। গুগলের নিজস্ব নিয়ম-কানুন আছে। আপনি যদি গুগলে এমন কিছু সার্চ করেন যা গুগলের নিয়মের পরিপন্থী, তাহলে আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে। জেল-জরিমানার ঝামেলায় পড়ে যেতে পারেন।





>> অনেকেই অ্যাডাল্ড কন্টেন্ট বা পর্নোগ্রাফি সার্চ করেন গুগলে। এটি খুবই বিপজ্জনক। তবে বিষেশ করে চাইল্ড পর্নোগ্ৰাফিসা সার্চ  বা অন্য কারো সঙ্গে শেয়ার করেন তা হলে এটি অপরাধ। আপনি যদি গুগলে সার্চ বা শেয়ার করেন তা হলে আপনি গুগলের নিয়ম ও আইন লঙ্ঘনের জন্য আপনার বিরুদ্ধে মামলা হতে পারে। তাই এই সব সার্চ করা থেকে দূরে থাকুন।



>> তার পরে অনেকে গুগলে সার্চ করে অনেক কিছু জানতে চাই। বিশেষ করে অল্প বয়সের ছেলে-মেয়েরা নানা ধরনের বিষয় গুগলে সার্চ করে থাকেন। তবে ভুল করেও বোমা তৈরি নিয়ে কিছু জানতে চাইবেন না। কারন এটি একটি অপরাধ মূলক । সাইবার সেল এই সব বিষয়ে উপর নজর দিয়ে রাখে । তাই গুগলে এই সব বিষয়ে সার্চ করা থেকে দূরে থাকুন। না হলে বিপদে পড়তে পারেন।




>> এর পর গর্ভপাত সংক্রান্ত কিছু তথ্য সার্চ করলে বিপদে পড়তে পারেন। এটি গুগলে সার্চ করা অনেক দেশই আইনতভাবে নিষিদ্ধ। এই বিষয়ে সার্চ করলে আপনি বিপদে পড়তে পারেন। তাই এইসব সার্চ করা থেকে দূরে থাকুন।




 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.